27 C
Dhaka
Tuesday, July 2, 2024

চিরকুট লিখে নিজেকে শেষ করলেন কিশোরী

দাদার বাড়িতে চিরকুট লিখে ‘আত্মহত্যা’ করেছে এক কিশোরী। মঙ্গলবার (২৮ মে) সন্ধ্যায় পীরগাছা উপজেলার ছাওলা ইউনিয়নের কাশিম মন্ডলপাড়া গ্রাম থেকে তার ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন পীরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুশান্ত কুমার সরকার।

নিহতের নাম মোহসিনা খাতুন টুম্পা (১৪)। সে স্থানীয় পাওটানাহাট ফাজিল মাদরাসার নবম শ্রেণির ছাত্রী ছিলেন। টুম্পার বাবার নাম আল-আমিন।

স্থানীয়রা জানান, টুম্পার শিশুকালে তার বাবা ও মায়ের বিচ্ছেদ ঘটে। বাবা-মা দুজনেই পরে বিয়ে করে আলাদা বসবাস করেন। টুম্পা তার দাদা-দাদির কাছে বড় হয়েছিল।

আরো পড়ুন  কৌশলে তরুণীর আপত্তিকর ভিডিও ধারণ করেন ছাত্রলীগ নেতা, অতঃপর...

টুম্পার দাদি রাহিমা বেগম বলেন, ‘আমার নাতনি কিছুদিন ধরে মাথা ব্যথা ও পেট ব্যথায় ভুগছিল। ঘটনার দিন সন্ধ্যার আগে টুম্পা আমার কাছ থেকে মাথায় তেল দিয়ে নেয়। তেল দেয়ার পর নাতনি আমাকে বলে আমি ঘুমাব, আমাকে ডাকিস না। আমি মাগরিবের নামাজ পড়ে ঘরে গিয়ে দেখি সে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। পাশে একটি চিরকুট পাওয়া গেছে। চিরকুটের হাতের লেখা টুম্পার। যদিও ওই চিরকুটে আত্মহত্যার কারণ সম্পর্কে কিছু লেখা নেই।’

আরো পড়ুন  ১৪ লাখ টাকা দিয়েও পুলিশে চাকরি হয়নি, এসপির কাছে অভিযোগ

টুম্পার দাদা-দাদি দাবি, তাদের নাতনি অসুস্থতার কারণে আত্মহত্যা করে থাকতে পারে। অবশ্য চিরকুট লিখে টুম্পার আত্মহত্যার ঘটনা রহস্যজনক বলে মনে করছেন স্থানীয়রা।

এ বিষয়ে পীরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুশান্ত কুমার সরকার বলেন, ‘আমরা সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়ে নারী পুলিশ ও স্থানীয় নারীদের সহায়তায় শালীনতার সঙ্গে মৃতদেহের সুরতহাল করেছি। আলামত জব্দ করেছি। সার্বিক বিষয়ে তদন্ত করে দেখা হচ্ছে। মৃত্যুর কারণ সম্পর্কে সুনিশ্চিত হওয়ার জন্য মরদেহ ময়নাতদন্তের জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্ত রিপোর্ট পেলে সঠিক কারণ জানা যাবে। এ বিষয়ে একটি অপমৃত্যু মামলা দায়ের করা হবে।

আরো পড়ুন  গাজীপুরে কারখানার ১০ তলার ছাদ থেকে লাফিয়ে নারী শ্রমিকের মৃত্যু
সর্বশেষ সংবাদ