30 C
Dhaka
Thursday, July 25, 2024

রেলওয়ে পয়েন্টসম্যান পদে প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ

রেলওয়ে পয়েন্টসম্যান পদে পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হওয়ার অভিযোগ পাওয়া গেছে। পরীক্ষা শুরুর আগেই এ পদের প্রশ্নপত্র সামাজিক যোগাযোগমাধ্যমে পাওয়া যায়। পরীক্ষার পর মিলিয়ে তা একই রকম বলে জানা গেছে। ফাঁস হওয়া প্রশ্নপত্র এসেছে কালবেলার হাতেও।

সূত্রে জানা গেছে, চলতি বছরের মার্চ মাসে রেলের পয়েন্টসম্যান সহ বিভিন্ন পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে রেলওয়ে কর্তৃপক্ষ। চার মার্চ থেকে শুরু হয়ে ১৮ মার্চ আবেদন শেষ হয়। ১৮ নম্বর গ্রেডের এই নিয়োগে ৩৫১টি পদের বিপরীতে এক লাখ চার হাজার ৪৯০ জন পরীক্ষায় অংশ নেয়। রাজধানীর ২৩টি পরীক্ষা কেন্দ্রে ৭০ নম্বরের এক ঘণ্টার এমসিকিউ পরীক্ষা শুরু হয় শুক্রবার (২৮) সকাল ১০টায়। কিন্তু পরীক্ষা শুরুর আগে থেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে প্রশ্নপত্র চলে আসে। এ নিয়ে রীতিমতো হইচই শুরু হয়।

আরো পড়ুন  হলের গ্রিল চুরি করতে গিয়ে সাবেক ছাত্রলীগ নেতা আটক

তবে কোনো কোনো মাধ্যম থেকে দাবি করা হয়েছে, পরীক্ষা শুরুর ২০ মিনিটের মধ্যেই এ পদের প্রশ্নপত্র বাইরে আসে। তবে এ ব্যাপারে রেলওয়ের কোনো বক্তব্য পাওয়া যায়নি। যদিও সামাজিক যোগাযোগমাধ্যেমে পরীক্ষা বাতিলের দাবি উঠেছে।

জনবল নিয়োগে বিভাগীয় নির্বাচন কমিটির আহ্ববায়কের দায়িত্ব পালন করছেন বাংলাদেশ রেলওয়ে যুগ্ম মহাপরিচালক এ এম সালাহউদ্দীন। এ ব্যাপারে মোবাইল ফোনে তার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

আরো পড়ুন  ঢাবি ক্যাম্পাসে ‌‘আমি রাজাকার’ স্লোগানের নিন্দা শিক্ষক সমিতির

এইচএসসি শুরু রোববার, মানতে হবে যেসব নির্দেশনা
এ ছাড়া রেলওয়ে মহাপরিচালক সরদার সাহাদাত আলীর সঙ্গে যোগাযোগ করলে তাকেও পাওয়া যায়নি।

তাছাড়া একই দিন বিকেলে সহকারী লোকোমোটিভ, ফিল্ড কাননগো, আমিন পদেও নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

সর্বশেষ সংবাদ