29 C
Dhaka
Friday, July 12, 2024

সৌদি আরবে ব্যাপক ধরপাকড়, সাতদিনে গ্রেপ্তার ১৩ হাজার প্রবাসী

সৌদি আরবে অবৈধ প্রবাসীদের ওপর ব্যাপক ধরপাকড় চালানো হয়েছে। মাত্র সাতদিনে ১৩ হাজারের বেশি অবৈধ প্রবাসীকে গ্রেপ্তার করা হয়েছে।

আরব নিউজের প্রতিবেদন অনুযায়ী, গত ২০ থেকে ২৬ জুন সারা সৌদি আরবে যৌথ অভিযান পরিচালনা করা হয়েছে। দেশটিতে আবাসন, শ্রম, ও সীমান্ত সুরক্ষা আইন লঙ্ঘন ঠেকাতে এই গ্রেপ্তার অভিযান পরিচালনা করা হয়।

আরো পড়ুন  সর্বকনিষ্ঠ হজযাত্রীর মৃত্যুতে কাঁদছে সৌদি

সৌদি কর্তৃপক্ষ জানিয়েছে, তাদের দেশের সীমান্ত নিরাপত্তা বিধি লঙ্ঘনের জন্য ৩ হাজার ২৩০ জন এবং শ্রম নিয়ম লঙ্ঘনের জন্য এক হাজার ৪৫২ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

কর্মকর্তারা বলছেন, সৌদি আরবে অবৈধভাবে প্রবেশের চেষ্টা করার সময় এক হাজার ৬৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এদের মধ্যে ৩৬ শতাংশ ইয়েমেন, ৬২ শতাংশ ইথিওপিয়া এবং দুই শতাংশ অন্যান্য দেশের মানুষ। বেআইনিভাবে সৌদি আরব ছাড়তে গিয়ে আরও ৬৬ জন গ্রেপ্তার হয়েছেন।

আরো পড়ুন  রাশিয়ায় কারাগারে ৬ জনকে গুলি করে হত্যা, নেপথ্যে কী?

এ ছাড়া আবাসন, শ্রম এবং সীমান্ত নিরাপত্তা বিধি লঙ্ঘন করার পাশাপাশি এসব মানুষের কার্যক্রম গোপন করার জন্য একজন ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে।

মধ্যপ্রাচ্যের অন্যতম প্রভাবশালী ও ধনী দেশ সৌদির মোট জনসংখ্যা ৩ কোটি ২২ লাখ। তবে দেশটিতে বহু প্রবাসী বসবাস করেন। সম্প্রতি অবৈধ প্রবাসী ঠেকাতে বড় ধরনের ধরপাকড় অভিযান শুরু করেছে দেশটি। এই অভিযানের আওতায় সারা দেশ থেকে অবৈধ প্রবাসীদের গ্রেপ্তার করে সৌদি পুলিশ।

আরো পড়ুন  রহস্যজনকভাবে উধাও ৩১ হাজারের বেশি নারী
সর্বশেষ সংবাদ