27 C
Dhaka
Wednesday, July 3, 2024

নারী কাউন্সিলরকে মারধর করায় পুরুষ কাউন্সিলর বরখাস্ত

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. সামসুজ্জোহাকে সাময়িকভাবে বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। টিসিবি পণ্য বিতরণে দুর্নীতি এবং তাতে বাধা দেওয়ায় এক সংরক্ষিত নারী কাউন্সিলরকে মারধর করায় তাকে বরখাস্ত করা হয় বলে জানা গেছে।

রোববার (১২ মে) বিষয়টি নিশ্চিত করেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জাকির হোসেন কাউন্সিলর মো. সামসুজ্জোহা।

আরো পড়ুন  রাত ১২টায় বসতঘরে বউ-শাশুড়ির ধস্তাধস্তি, অতঃপর...

তিনি বলেন, টিসিবি পণ্য বিতরণে অনিয়ম, দুর্নীতি এবং স্বজনপ্রীতির অভিযোগ ছিল কাউন্সিলর মো. সামসুজ্জোহার বিরুদ্ধে। এর প্রতিবাদ জানালে ২৫, ২৬ ও ২৭ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর সানিয়া আক্তারকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন সামসুজ্জোহা। এই অভিযোগের প্রাথমিক তদন্তের পর মন্ত্রণালয় অভিযুক্তকে সাময়িকভাবে বরখাস্তের সিদ্ধান্ত নেয়। এ সংক্রান্ত চিঠি আমরা পেয়েছি।

জানা যায়, কাউন্সিলর সামসুজ্জোহা গত বছরের ৯ জানুয়ারি দুই হাজার পরিবারের জন্য আসা টিসিবির পণ্য বিতরণ না করে বিক্রি করে দেন বলে অভিযোগ করেছিলেন নারী কাউন্সিলর সানিয়া। এ কারণে পরের দফায় ২৬ নম্বর ওয়ার্ডে ১৯০০ পরিবারের জন্য আসা টিসিবির পণ্য বিতরণের আগে গুনে দেখতে চান সানিয়া। এতে বাধা দেন সামসুজ্জোহা। পরে তাকে অকথ্য ভাষায় গালাগাল করে চড়-থাপ্পড় মারেন বলে অভিযোগে উল্লেখ করেন সানিয়া।

আরো পড়ুন  পিকআপ-অটোরিকশার সংঘর্ষ, প্রাণ গেল ২ জনের

এ ঘটনায় ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন। তদন্তে সামসুজ্জোহার বিরুদ্ধে টিসিবি পণ্য বিতরণে দুর্নীতি, স্বজনপ্রীতি ও অনিয়ম এবং নারী কাউন্সিলরকে শারীরিকভাবে আঘাত করার অভিযোগের সত্যতা পাওয়া যায় বলে মন্ত্রণালয়ের চিঠিতে উল্লেখ করা হয়।

সর্বশেষ সংবাদ