27 C
Dhaka
Wednesday, July 3, 2024

তিন বছর প্রেমের পর ৯৬ বছরের প্রেমিকাকে বিয়ে করলেন শতবর্ষী বৃদ্ধ

দীর্ঘ তিন বছরের প্রেমের পর ৯৬ বছর বয়সী প্রেমিকাকে বিয়ে করেছেন শতবর্ষী এক বৃদ্ধ। শনিবার (৮ জুন) ফ্রান্সের নরম্যান্ডিতে গাঁটছড়া বাঁধেন তারা।

রোববার (৯ জুন) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে দ্য গার্ডিয়ান।

প্রতিবেদনে বলা হয়েছে, শতবর্ষী ওই বরের নাম হ্যারল্ড টেরেন্স। তিনি দ্বিতীয় বিশ্বযুদ্ধে অংশগ্রহণকারী এক প্রবীণ যোদ্ধা। আর কনে ৯৬ বছর বয়সী জিন সোয়ারলিন।

আরো পড়ুন  বিশ্বের সবচেয়ে বড় দূষিত বায়ু শোধনাগার শুরু হলো আইসল্যান্ডে

ফ্রান্সের উত্তর-পশ্চিমাঞ্চলে ডি-ডে’র ৮০তম বার্ষিকীতে বিশেষ সম্মাননা পাওয়ার কয়েকদিন পরেই নরম্যান্ডিতে বাগদত্তা সোয়ারলিনকে বিয়ে করেন হ্যারল্ড।

একটি অসাধারণ দিনের শুরুতেই নববিবাহিত এই দম্পতি প্যারিসের এলিসি প্রাসাদে রাষ্ট্রীয় ভোজে অংশ নেন। ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ দেশটিতে সফররত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সম্মানে এই আয়োজন করেছিলেন।

নরম্যান্ডিতে অনুষ্ঠানের আগে, সোয়ারলিন বলেন, ‘সঠিক মানুষটির সন্ধান পেতে ৯৬টি বছর অপেক্ষা করেছি আমি। এখন আমার বিয়ের অনুষ্ঠানটি এমনভাবে হতে চলেছে যা শুধু একজন রানি ও রাজারই হতে পারে।’

আরো পড়ুন  রণক্ষেত্র রাফাহ, মুখোমুখি হামাস-ইসরায়েল

টেরেন্সের মতে, তিনি যেন আবারও তারুণ্যের সেই দিনগুলোতে ফিরে গেছেন। তার ভাষায়, ‘এটি আমার জীবনের সেরা সময়।’

ফ্লোরিডার বোকা রাটনে বসবাস করেন টেরেন্স ও সোয়ারলিন। যুদ্ধের পর হ্যারল্ড তার প্রথম স্ত্রী থেলমাকে বিয়ে করেছিলেন, যার সঙ্গে জীবনের ৭০টি বছর কাটিয়েছিলেন তিনি। ২০১৮ সালে তার মৃত্যু হয়। তাদের ঘরে তিন সন্তান রয়েছে।

আরো পড়ুন  মদ খাওয়া নিয়ে বাসিন্দা ও নিরাপত্তাকর্মীদের মধ্যে সংঘর্ষ, অতঃপর...

এরপর ২০২১ সালে এক বন্ধুর মাধ্যমে সোয়ারলিনের সঙ্গে পরিচয় হয় হ্যারল্ডের। তখন থেকেই একসঙ্গে রয়েছেন দুজন।

সর্বশেষ সংবাদ