34 C
Dhaka
Thursday, July 18, 2024

ছাগলকাণ্ড তুলে ধরা সাইয়েদ আবদুল্লাহর ‘অ্যাকাউন্ট’ স্থগিত করেছে ফেসবুক

পবিত্র ঈদুল আজহার আগে ১২ লাখ টাকার ছাগলের বায়না করা তরুণ মুশফিকুর রহমান ইফাতের কর্মকাণ্ড, তার পরিচয় এবং জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (অপসারিত) মো. মতিউর রহমানকে নিয়ে একাধিক বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সাবেক শিক্ষার্থী সাইয়েদ আব্দুল্লাহ তার ফেসবুক আইডি হারিয়েছেন। ফেসবুকের নীতিমালা লঙ্ঘনের কারণে সাইদের অ্যাকাউন্ট স্থগিত করেছে ফেসবুক।

ইফাতের ছাগলকাণ্ডের ভিডিওটি ভাইরাল হওয়ার পর সমালোচনার মুখে ইফাতকে ছেলে নয় বলে অস্বীকার করেন এনবিআর সদস্য মতিউর রহমান। কিন্তু সাইয়েদ আবদুল্লাহর অনুসন্ধান ও গণমাধ্যমের খবরে বেরিয়ে আসে এনবিআরের কর্মকর্তা মতিউর রহমানের দ্বিতীয় স্ত্রীর সন্তান ইফাত। গণমাধ্যমের প্রতিবেদনে মতিউর পরিবারের বিপুল সম্পদের তথ্য উঠে আসছে।

আরো পড়ুন  বিদ্যুতের প্রিপেইড মিটার ও বিলে যত ‘নয়ছয়’

এ ঘটনায় গত রোববার মতিউরকে এনবিআরের পদ থেকে সরিয়ে দেয়া হয়েছে। আজ সোমবার (২৪ জুন) তাকে সোনালী ব্যাংকের পরিচালনা পর্ষদ থেকেও সরানো হয়।

এদিকে মতিউর এবং তার স্ত্রী লায়লা কানিজ ও ছেলে আহমদ তৌফিকুর রহমানের বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত।

ফেসবুক অ্যাকাউন্ট হারানোর বিষয়ে সাইয়েদ আবদুল্লাহ চ্যানেল 24 অনলাইনকে বলেন, ‘পূর্বের আইডির জন্য প্রথম দিকে আপিল করা যাচ্ছিল না। এখন আপিল করার যোগ্য এবং আপিল করা হচ্ছে খুব সিরিয়াসলি। এটা খুবই টার্গেটেডভাবে ভাড়া করা লোক দিয়ে সাইবার অ্যাটাক করা হয়েছিল।’

আরো পড়ুন  অনলাইন জুয়া নিয়ে ভয়ংকর তথ্য দিলেন পলক

অডিয়েন্সের উদ্দেশে তিনি বলেন, আমার পূর্বের আইডির নামে অনেকগুলো পেজ খোলা হয়েছে। আমি গতকাল রাতে Voice of saiyed Abdullah নামে একটি পেজ খুলেছি। এখন থেকে যাবতীয় আপডেট এখানে পাওয়া যাবে। পূর্বের আইডি ব্যাক পেলেও বর্তমান পেইজেই পরবর্তী সকল আপডেট পাওয়া যাবে।

সাইয়েদ আবদুল্লাহর অ্যাকাউন্ট কেন স্থগিত করা হয়েছে, তা জানতে গতকাল রোববার বাংলাদেশে নিয়োগকৃত জনসংযোগ প্রতিষ্ঠানের মাধ্যমে ফেসবুকের মূল প্রতিষ্ঠান মেটার কাছে ই-মেইল করা হয়। সোমবার ওই জনসংযোগ প্রতিষ্ঠান জানিয়েছে, ফেসবুক এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হয়নি।

আরো পড়ুন  তৃতীয় সাবমেরিন ক্যাবলের সাথে যুক্ত হওয়ার পথে বাংলাদেশ
সর্বশেষ সংবাদ