30 C
Dhaka
Sunday, July 7, 2024

হঠাৎ ঝাঁকুনিতে যাত্রীর মৃত্যু, ক্ষমা চাইলো সিঙ্গাপুর এয়ারলাইন্স

লন্ডন থেকে সিঙ্গাপুরগামী একটি ফ্লাইটে প্রচণ্ড ঝাঁকুনি বা এয়ার টার্বুলেন্সের কবলে পড়ে সিঙ্গাপুর এয়ারলাইন্সের এক যাত্রীর মৃত্যু হয়েছে। আর এতে আহত হয়েছেন কমপক্ষে ৭০ জন। এ ঘটনায় ক্ষমা চেয়েছেন সিঙ্গাপুর এয়ারলাইন্সের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও)।

এক ভিডিও বার্তায় সিইও গোহ চুন ফোং যাত্রীদের উদ্দেশে বলেন, খুবই দুঃখিত, এসকিউ-৩২১ ফ্লাইটে যারা ভয়াবহ এ অভিজ্ঞতার সম্মুখীন হয়েছেন।

ফোং বলেন, ‘সিঙ্গাপুর এয়ারলাইন্সের পক্ষ থেকে আমি নিহতের পরিবার ও স্বজনদের প্রতি গভীর সমবেদনা জানাই। ভয়াবহ এ অভিজ্ঞতার জন্য আমরা খুবই দুঃখিত।’

আরো পড়ুন  পাপুয়া নিউগিনিতে ভয়াবহ ভূমিধসে ৩শ’ মানুষ চাপা পড়ার আশঙ্কা

তিনি আরও বলেন, সিঙ্গাপুর এয়ারলাইন্স এসকিউ-৩২১ ফ্লাইটে থাকা সব যাত্রী ও ক্রুকে সব ধরনের সমর্থন ও সহায়তা দিতে তারা প্রতিশ্রুতিবদ্ধ। এছাড়াও এ ঘটনা তদন্তে তারা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ‘পুরোপুরি সহযোগিতা’ করছেন।

যুক্তরাজ্যের রাজধানী লন্ডনের হিথ্রো বিমানবন্দর থেকে স্থানীয় সময় সোমবার সন্ধ্যায় উড্ডয়ন করে সিঙ্গাপুর এয়ারলাইন্সের বোয়িং-ট্রিপল সেভেন সিরিজের থ্রি হান্ড্রেড ইআর ফ্লাইট; গন্তব্য সিঙ্গাপুর। বঙ্গোপসাগর পাড়ি দেয়ার সময় মাঝ আকাশে হঠাৎই ৬ হাজার ফুট নিচে নেমে যায় বিমানটি।

আরো পড়ুন  সন্তানের জন্য ওষুধ কিনতে বের হওয়া নারীকে গিলে খেলো সাপ

ফ্লাইট ট্র্যাকিং ডাটা অনযায়ী মাত্র চার মিনিটে বিমানটি ৩৭ হাজার ফুট উচ্চতা থেকে ৩১ হাজার ফুটে নেমে আসে। এতে আহত হন বেশ কজন যাত্রী ও ক্রু। এ ঘটনায় ৭৩ বছর বয়সি এক ব্রিটিশ নাগরিকের মৃত্যু হয়। হার্ট অ্যাটাকে তিনি মারা গেছেন বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

এই ঘটনার পর পাইলট ব্যাংককের দিকে বিমানের গতিপথ পরিবর্তন করেন। সেখানে মঙ্গলবার (২১ মে) স্থানীয় সময় বিকেলে জরুরি অবতরণ করে উড়োজাহাজটি। পরে অনেককে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়; বাকিদের অ্যাম্বুলেন্সে করে স্থানীয় হাসপাতালে নেয়া হয়।

আরো পড়ুন  রাইসির মৃত্যুতে ‘ষড়যন্ত্রের গন্ধ’

এক বিবৃতিতে সিঙ্গাপুর এয়ারলাইন্স জানিয়েছে, বিমানটিতে ২১১ যাত্রী এবং ১৮ ক্রু ছিলেন।

এদিকে, হতাহতের ঘটনায় শোক প্রকাশ করে আর্থিক সহায়তার ঘোষণা দিয়েছেন সিঙ্গাপুরের পরিবহনমন্ত্রী।

সর্বশেষ সংবাদ