27 C
Dhaka
Tuesday, July 2, 2024

জানা গেল শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার সম্ভাব্য তারিখ

১৮তম শিক্ষক নিবন্ধনের প্রিলির ফল প্রকাশ করা হয়েছে। এতে উত্তীর্ণ হয়েছেন ৪ লাখ ৭৯ হাজার ৯৮১ প্রার্থী। বুধবার (১৫ মে) রাতে এ ফল প্রকাশ করে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

এবারের পরীক্ষায় প্রাথমিকভাবে উত্তীর্ণ হয়েছেন ৪ লাখ ৭৯ হাজার ৯৮১ জন চাকরি প্রত্যাশী। এর মধ্যে স্কুল পর্যায়ে ২ লাখ ২১ হাজার ৬৫২ জন, স্কুল-২ পর্যায়ে ২৯ হাজার ৫১৬ জন এবং কলেজ পর্যায়ে ২ লাখ ২৮ হাজার ৮১৩ জন উত্তীর্ণ হয়েছেন। সব মিলিয়ে মোট পাসের হার ৩৫ দশমিক ৮০ শতাংশ।

আরো পড়ুন  রাতে ৬০ কিমি বেগে ঝড় যে ১৩ অঞ্চলে

প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ এই চাকরি প্রার্থীদের এবার লিখিত পরীক্ষায় অংশ নিতে হবে, যা হতে পারে জুলাই মাসের শুরুতে। এনটিআরসিএর সচিব ওবায়দুর রহমান সংবাদমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

এর আগে গত ১৫ মার্চ ১৮তম শিক্ষক নিবন্ধনের স্কুল/সমপর্যায় ও স্কুল পর্যায়-২–এর প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এদিন সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত দেশের ৮টি বিভাগের ২৪ জেলা শহরে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। একই দিন বেলা সাড়ে ৩টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত কলেজ পর্যায়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবারের পরীক্ষায় অংশ নিতে ১৮ লাখ ৬৫ হাজার চাকরি প্রত্যাশী আবেদন করেছিলেন।

আরো পড়ুন  ছোট্ট শিশুকে ধর্ষণচেষ্টার পর হত্যা, শিক্ষকের মৃত্যুদণ্ড

মোট তিন ধাপে পরীক্ষা নেওয়ার পর চূড়ান্ত ফল প্রকাশ করা হবে। এ ফলাফলের ভিত্তিতে বেসরকারি স্কুল-কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক নিয়োগে সুপারিশ করে এনটিআরসিএ।

সর্বশেষ সংবাদ