30 C
Dhaka
Friday, July 19, 2024

অতিথিদের শুধু বিমানের টিকিটই নয়, খামভর্তি ডলারও দিলেন নবদম্পতি

ক্রেজি রিচ এশিয়ানস নামে একটা সিনেমা আছে। সিনেমাটিতে দেখানো হয়েছে একটা ব্যয়বহুল বিয়ের কাহিনী। অনেকেই মনে করেন, কল্পকাহিনীর সাথে বাস্তবতার কোনো মিল নেই। কিন্তু সেই ধারণাই এবার পাল্টে দিল বাস্তব জীবনের একটি গল্প যা ক্রেজি রিচ এশিয়ানস স্টাইলের বিয়েকেও হার মানিয়েছে।

সম্প্রতি ভ্রমণ বিষয়ক কনটেন্ট নির্মাতা ডানা ওয়াং একটি বিয়ের অনুষ্ঠানের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করেছেন। ওই বিয়েতে অতিথিদের যে একেবারেই নতুন অভিজ্ঞতা হয়েছে সেটাই বলা হয়েছে ভিডিওতে। বিয়েতে তাদের কোনো টাকা-পয়সা কিংবা উপহার তো দিতেই হয়নি, উল্টো বিয়েবাড়ি থেকেই তাদের নগদ অর্থ উপহার দেয়া হয়েছে।

আরো পড়ুন  ধেয়ে আসছে ঘূর্ণিঝড় বেরিল, আঘাত হানবে যেসব দেশে

ভিডিও ক্যাপশনে ডানা ওয়াং লিখেছেন, ‘বাস্তব জীবনে ক্রেজি রিচ এশিয়ানস স্টাইলের বিবাহ দেখতে এমনই।’ ওই ভিডিওতে তিনি তার ফলোয়ারদের এমন একটি বিলাসবহুল বিয়ের অনুষ্ঠানে দেখিয়েছেন যা তারা হয়তো আগে কখনও দেখা দেখেননি।

বর ও কনে তাদের অতিথিদের এমন এক অবিস্মরণীয় অভিজ্ঞতা দিয়েছেন, যা তাদের বাকি জীবনের জন্য মনে রাখার মতো। অতিথিদের বিভিন্ন দেশ থেকে বিমানে উড়িয়ে চীনে নিয়ে আসা হয়।

শুধু তাই নয়, পাঁচ দিনের জন্য তাদের থাকার ব্যবস্থা করা হয় পাঁচ তারকা হোটেলে। এখানেই শেষ নয়, এই কয়দিনের জন্য অতিথিদের ব্যক্তিগত যাতায়াতের জন্য সর্বদায় প্রস্তুত রাখা হয় রোলস রয়েস ও বেন্টলি গাড়ির একটি বহর।

আরো পড়ুন  ঈদে অতিরিক্ত খেয়ে হাসপাতালে ভর্তি ১২০০ পাকিস্তানি

এশিয়ার দেশ হলেও বিবাহের জমকালো সাজসজ্জায় আনা হয় ইউরোপীয় ভাব। ফোন বুথগুলো ফুল দিয়ে সজ্জিত করা হয়। সংবাদপত্রগুলো কাস্টমাইজ করা হয় বর এবং কনের ছবি দিয়ে।

চীনা বিয়েগুলোতে সাধারণত অতিথিরা নবদম্পতির জন্য টাকা ভরা একটি ঐতিহ্যবাহী ‘লাল প্যাকেট’ নিয়ে আসে। এর মাধ্যমে বর ওকনের সৌভাগ্য ও সাফল্য কামনা করা হয়। কিন্তু আলোচ্য বিয়ের অনুষ্ঠানে ঘটেছে তার উল্টোটা। অতিথিদের টাকাভর্তি খাম ধরিয়ে দিয়েছেন বর ও কনে। বিনিময়ে কিছুই গ্রহণ করেননি।

আরো পড়ুন  দক্ষিণ কোরিয়ায় অনুষ্ঠিত হলো ঘুমের প্রতিযোগিতা

এনডিটিভির এক প্রতিবেদন মতে, বিয়ের উপহার ছাড়াও বর ও কনে প্রত্যেক অতিথিকে একটি লাল প্যাকেট ধরিয়ে দেন। প্রতি প্যাকেটে ছিল ৮০০ ডলার যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৯৪ হাজার টাকারও বেশি। ডানা ওয়াং বলছেন, ‘আমি ওই লাল প্যাকেট দেখে এখনও অবাক।

আবার বিয়ের অনুষ্ঠান শেষে অতিথিদের সম্পূর্ণ নিজেদের খরচে বিমানে করে বাড়ি ফেরার ব্যবস্থাও করা হয়। ভিডিওটি ইনস্টাগ্রামে পোস্ট করার পর এখন পর্যন্ত সাড়ে চার লাখ ভিউ হয়েছে। কমেন্ট পড়েছে হাজার হাজার। অনেকেই বিয়ের অনুষ্ঠানটিকে ‘বছরের সবচেয়ে ব্যয়বহুল বিয়ে’ বলে অভিহিত করেছেন।

সর্বশেষ সংবাদ