30 C
Dhaka
Thursday, July 18, 2024

হাজতখানার গারদে আসামির রোমহর্ষক কাণ্ড ধরা পড়ল সিসিটিভির ফুটেজে

চট্টগ্রাম নগরের চান্দগাঁও থানার হাজতখানার ভেতর থেকে আসামির ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। তার নাম মোহাম্মদ জুয়েল (২৬)। বুধবার (৩ জুলাই) ভোর ৬টা ২৫ মিনিটের দিকে নগরের চান্দগাঁও থানার হাজতখানায় এ ঘটনা ঘটে।

জানা গেছে, থানা হেফাজতে থাকা জুয়েলকে ওষুধ দিতে এসে স্বজনরা জানতে পারেন তিনি আত্মহত্যা করেছেন। তার এমন মৃত্যু মেনে নিতে পারছেন না স্বজনরা। এ ঘটনার পর থানার সামনে বসেই আহাজারি করতে দেখা গেছে তাদের।

আরো পড়ুন  অনলাইনে শত শত তরুণীর অশ্লীল বিজ্ঞাপন, ব্ল্যাকমেইল করে চলতো দেহব্যবসা

জুয়েলের পরিবারের সদস্যরা জানায়, একসময় ছিনতাইয়ের সঙ্গে যুক্ত ছিল জুয়েল। পাঁচ-ছয় মাস আগে থেকেই ভালো হওয়ার চেষ্টা করছিলেন। তার অংশ হিসেবে শুরু করেন ব্যাটারিচালিত রিকশা চালানোর কাজ। এক সপ্তাহ আগে তার ব্যাটারিচালিত রিকশাটি চুরি হয়ে যায়। এরপর থেকে দেড় লাখ টাকা দেয়ার জন্য মালিকপক্ষ চাপ দিতে থাকে। নাহলে পরিবারের সদস্যদের হেনস্থা করা হবে বলেও হুমকি দেয়া হয়। সেই হতাশা থেকেই জুয়েল আত্মহত্যা করে থাকতে পারে বলেও জানান স্বজনরা।

আরো পড়ুন  শেষ কর্মদিবসে বেআইনিভাবে দলিল রেজিস্ট্রি

পুলিশ জানিয়েছে, মো. জুয়েল নামের ওই আসামির বিরুদ্ধে ছিনতাইসহ আরও বিভিন্ন অভিযোগে অন্তত সাতটি মামলা রয়েছে। তার বাসা নগরীর চান্দগাঁওয়ের খেজুরতলা এলাকায়।

এদিকে, হাজতখানার সামনে থাকা ক্লোজ সার্কিট ক্যামেরা (সিসি ক্যামেরা) দেখে পুলিশ নিশ্চিত হয়েছে জুয়েল ‘আত্মহত্যা’ করেছেন। থানার সিসি ক্যামেরার ৭ মিনিট ১১ সেকেন্ডের ফুটেজে দেখা যায়, আসামি জুয়েল নির্জন হাজতখানার গারদের সামনে দাঁড়িয়ে ছিলেন। এরপর তিনি নিজের শার্ট খুলে হাজতের টয়লেটের দিকে এগিয়ে যান। পরে টয়লেটের দেয়ালে দাঁড়িয়ে শার্টটি বাঁধেন ভেন্টিলেটরের সঙ্গে। তার কিছুক্ষণ পর তাকে ঝুলে পড়তে দেখা যায়।

আরো পড়ুন  মুন্সিগঞ্জে কারখানা থেকে নিরাপত্তাকর্মীর গলাকাটা মরদেহ উদ্ধার

চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির বলেন, মঙ্গলবার রাত সাড়ে ১২টার দিকে কোতোয়ালি থানার পাথরঘাটা এলাকা থেকে জুয়েলকে গ্রেপ্তার করা হয়। পরে তাকে থানার হাজতখানায় রাখা হয়। হাজতে জুয়েল একাই ছিলেন। হাজতখানার ভেতরে ভেন্টিলেটরের সঙ্গে নিজের পরনের শার্ট ঝুলিয়ে আত্মহত্যা করেন। তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজের মর্গে পাঠানো হচ্ছে।

সর্বশেষ সংবাদ