27 C
Dhaka
Wednesday, July 3, 2024

বাবাকে বাঁচাতে কিডনি বিক্রি করতে চান বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী!

করোনা মহামারির সময় হাসপাতালে হাসপাতালে ঘুরে সুরেলা কণ্ঠে জীবনের গান গেয়ে করোনা রোগীদের উজ্জীবিত করা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের মেধাবী শিক্ষার্থী ফতেহ আলী খান আকাশ আজ নিজেই হার মানতে চাইছেন জীবনের কাছে।

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে দাঁড়িয়ে থাকা বাবার চিকিৎসার অর্থ জোগাড় করতে শেষ পর্যন্ত নিজের একটি কিডনি বিক্রি করতে চেয়ে পোস্ট করেছেন ফেসবুকে।

মঙ্গলবার (১৪ মে) দিবাগত রাতে নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে কিডনি বিক্রির জন্য সহযোগিতা চেয়ে পোস্ট দেন আকাশ।

আরো পড়ুন  ‘সানভিস বাই তনি’র তথ্যে লাখানি কালেকশনও বন্ধ

পোস্টে আকাশ লিখেছেন, ‘আব্বুর হার্টে ব্লক ধরা পড়েছে। অক্সিজেন মিটার ৩৫%-এ নেমে আসছে। জরুরি ভিত্তিতে ভর্তি করাতে হবে। ডাক্তার বলছে: পেসমেকার লাগাতে হবে, যত তাড়াতাড়ি সম্ভব। কিন্তু এই মুহূর্তে পেসমেকার লাগানোর মতো এত টাকা আমার কাছে নাই। তাই আমি আমার একটা কিডনি বিক্রি করে দিতে চাচ্ছি। ঢাকায় কোথায় কিডনি বিক্রি হয়?

আরো পড়ুন  পথ ভুলে বাংলাদেশে, ৪০ বছর পর নেপালে ফিরলেন বীর বাহাদুর!

এক কিডনি নিয়ে বেঁচে থাকতে পারব, আব্বুকেও বাঁচাতে পারব।’

এ ব্যাপারে সময় সংবাদকে আকাশ বলেন, ‘বুধবার বাবাকে ঢাকার শেরেবাংলায় হৃদ্‌রোগ হাসপাতালে ভর্তি করিয়েছি। ডা. সমীর কুমার কুণ্ডুর তত্ত্বাবধানে বাবার চিকিৎসা চলছে। বাবার অক্সিজেন মিটার কমে যাচ্ছে। এখন ২৯-এ নেমে এসেছে। পেসমেকার বসাতে পারলেই বাবা দ্রুত সেরে উঠবে।’

ফেসবুকে স্ট্যাটাস দেয়ার পর কেমন সাড়া পেয়েছেন জানতে চাইলে আকাশ বলেন, ‘ আমার বিশ্ববিদ্যালয়ের প্রশাসন থেকে যোগাযোগ করেছে, বিশ্ববিদ্যালয়ের বন্ধু, ছোট ভাই সবাই কল দিচ্ছে। বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ থেকেও সহযোগিতার হাত বাড়িয়েছে। এ ছাড়া নাম প্রকাশ না করার শর্তে আরও অনেকে এগিয়ে এসেছেন। আরও কিছু সহযোগিতা প্রয়োজন, তাহলে বাবার পেসমেকার বসানো সম্ভব। যারা সহযোগিতা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা।’

আরো পড়ুন  ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

আকাশের সঙ্গে যোগাযোগের ঠিকানা: 01799510783 ও 01603581638

সর্বশেষ সংবাদ